পতঞ্জলি আইপিএল এর টাইটেল স্পনসরশিপ হবে | ক্রিকেট

নয়াদিল্লি: বাবা রামদেবের পতঞ্জলি আয়ুর্বেদ আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শিরোনাম স্পনসরশিপের জন্য বিড বিবেচনা করার কথা বিবেচনা করছেন বলে এক সংস্থার কর্মকর্তা জানিয়েছেন।
চীনা হ্যান্ডসেট নির্মাতা ভিভো এর থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে আইপিএলের শিরোনাম স্পনসরশিপের স্লটটি ফাঁকা হয়েছিল।
এই পদক্ষেপ হরিদ্বার-ভিত্তিক ফার্মকে বৈশ্বিক বিপণন প্ল্যাটফর্মের অ্যাক্সেসে সহায়তা করবে, কারণ পতঞ্জলি তার আয়ুর্বেদভিত্তিক এফএমসিজি পণ্য রফতানিতে মনোনিবেশ করছেন।

এই বিষয়টি নিশ্চিত করে পতঞ্জলি মুখপাত্র এস কে তিজারাওয়ালা পিটিআইকে বলেছেন: “আমরা এটি বিবেচনা করছি”।

“এটি ভোকাল ফর লোকাল এবং একটি ভারতীয় ব্র্যান্ডকে বৈশ্বিক হিসাবে গড়ে তোলার পক্ষে, এটি সঠিক প্ল্যাটফর্ম। আমরা সেই দৃষ্টিকোণটি বিবেচনা করছি,” তিনি বলেছিলেন।
তবে তিজারাওয়ালা আরও যোগ করেছেন যে সংস্থাটি এখনও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করতে পারেনি।
“আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে, আমরা তা গ্রহণ করব কি করব না,” তিজারাওয়ালা আরও যোগ করেছেন।

তাঁর মতে, সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আগ্রহের প্রকাশ নিয়ে আসছে এবং ১৪ ই আগস্টের মধ্যে তার প্রস্তাব জমা দিতে হবে।
গত সপ্তাহে, বিসিসিআই এবং ভিভো চীন-ভারত সীমান্ত দ্বন্দ্ব প্রেক্ষিতে সংযুক্ত আরব আমিরাতে ১৯ সেপ্টেম্বর, ২০২০ আইপিএল শুরু হওয়া তাদের অংশীদারিত্ব স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।
শিরোনাম স্পনসরশিপ আইপিএলের বাণিজ্যিক উপার্জনের একটি গুরুত্বপূর্ণ অংশ, যার অর্ধেকটি ফ্র্যাঞ্চাইজিগুলি সমানভাবে ভাগ করে নেয়

ভিভো ২০১৫ থেকে ২০২২ সাল পর্যন্ত পাঁচ বছরের জন্য আইপিএল শিরোনামের স্পনসরশিপ অধিকার জিতেছে, প্রতি বছরে প্রায় ৪৪০ কোটি রুপি হিসাবে রিপোর্ট করেছে, ২,১৯০ কোটি টাকা।
হরিদ্বার-ভিত্তিক পতঞ্জলি গ্রুপ আনুমানিক টার্নওভার প্রায় 10,500 কোটি টাকা। অ্যাডানী গ্রুপের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার পরে প্রায় 4,350 কোটি টাকায় কর্পোরেট ইনলভ্যালেন্স রেজোলিউশন প্রক্রিয়া অর্জন করেছিল।
পতঞ্জলি আয়ুর্বেদ FY 2018-19 অর্থবছরে ৮,৩৯২ কোটি রুপি আয় করেছে বলে জানিয়েছে। তবে সামগ্রিকভাবে গ্রুপটির টার্নওভার অনেক বেশি ছিল কারণ পাতঞ্জলি আয়ুর্বেদ মূলত এর এফএমসিজি ব্যবসা এবং এর আয়ুর্বেদিক ঊষধ নিয়ে গঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: