২০২১  টি-টোয়েন্টি বিশ্বকাপ এর আয়োজক হবে ভারত! : ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০২১  টি-টোয়েন্টি বিশ্বকাপ এর  আয়োজক হিসাবে ভারতকে রেখেছে এবং ২০২২ সালে অস্ট্রেলিয়ায় পিছিয়ে দেওয়া ২০২০ সংস্করণ পুনর্নির্ধারণ করেছে। শুক্রবার এই সিদ্ধান্তগুলি চূড়ান্ত করার সময়, আইসিসি বোর্ডও ২০২১ সালের প্রথম দিকে মহিলা ওয়ানডে বিশ্বকাপ পিছিয়ে দিয়েছে 2022 এ।

২০২১ সালের টি -২০ বিশ্বকাপটি মহামারীজনিত কারণে ২০২২ এ স্থগিত করার সময়, ২০২১ এবং ২০২২ সংস্করণে স্থান নির্ধারণ না করে আইসিসি ২০২০ সালের ইভেন্টের হোস্টিং নিয়ে সন্দেহ জাগে। অস্ট্রেলিয়ায় অক্টোবরে-নভেম্বর মাসে ২০২০ সালের প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

ভারতকে ২০২১ সালের টুর্নামেন্টে ভূষিত করা হয়েছিল, কিন্তু কেন্দ্রীয় সরকার থেকে কর ছাড়ের প্রথম সময়সীমাটি পূরণ না করায় তার আয়োজক মর্যাদা হুমকির মুখে পড়েছিল। এখন পর্যন্ত, ভারত এখনও হোস্টিংয়ের অধিকার বজায় রেখেছে, আইসিসির সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

আইসিসি এক বিবৃতিতে বলেছে, “আইসিবি (আইসিসির বাণিজ্যিক সহায়ক সংস্থা) একটি বিবিধ আকস্মিক পরিকল্পনা পরিকল্পনার পরে এই সিদ্ধান্ত নিয়েছে যা বিশ্বজুড়ে covid -১৯ এর স্বাস্থ্য, ক্রিকেট এবং বাণিজ্যিক প্রভাব বিবেচনায় নিয়েছে।”

জানা গেছে যে মহিলাদের বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তটি বাণিজ্যিক কারণে বেশি হয়েছিল, আইসিসি এবং এর সম্প্রচারের অংশীদার মহামারী হওয়ার সাথে সাথে পরবর্তী সময়ে খরচ বাঁচাতে পছন্দ করে। তবে আইসিসির প্রধান নির্বাহী মনু সাওয়নি ক্রিকেটারদের গেম-টাইমের অভাবকে পিছিয়ে দেওয়ার প্রাথমিক কারণ বলে উল্লেখ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: